আবদুল খালেক মেমোরিয়াল হাই স্কুলের প্রতিষ্ঠাতা মমতাজ খালেক পরলোকগমন করেছেন। তিনি বেঙ্গল গ্রুপ ও বেঙ্গল ফাউন্ডেশনের চেয়ারম্যান আবুল খায়ের ও বেঙ্গল গ্রুপের ভাইস চেয়ারম্যান আসফার খায়েরের জননী। মমতাজ খালেকের বয়স হয়েছিল ৯১ বছর।

আজ মঙ্গলবার, ২১ ডিসেম্বর ২০২১, সকালে তিনি মৃত্যুবরণ করেন। আজ বাদ আসর গুলশান ২-এর আজাদ মসজিদে তাঁর জানাজা অনুষ্ঠিত হয়। এরপর তাকে বনানী কবরস্থানে সমাহিত করা হবে।

সম্প্রতি ১৪ ডিসেম্বর মমতাজ খালেকের ৯১তম জন্মবর্ষ উদযাপন করা হয়। মহীয়সী এই নারীর জন্ম ১৯৩০ সালে। তিনি আমৃত্যু ট্রাস্টি ছিলেন বেঙ্গল ফাউন্ডেশন ও জ্ঞানতাপস আব্দুর রাজ্জাক ফাউন্ডেশনের। এদেশের শিক্ষা, সাহিত্য, শিল্প, সংস্কৃতির বিকাশে ও রুচিমান জাতি গঠনের লক্ষ্যে বিভিন্ন সময়ে – কখনো প্রত্যক্ষ, আবার কখনো পরোক্ষে থেকে – তিনি অতুলনীয় ভূমিকা পালন করেছেন। সবার কাছে অত্যন্ত প্রিয় মমতাজ খালেক রেখে গেছেন পুত্র আবুল খায়ের ও আসফার খায়ের এবং কন্যা নাকভিন খন্দকার, নাজনীন কামালসহ অসংখ্য গুণগ্রাহী ও ভক্ত।

শ্রদ্ধাবনত চিত্তে তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করছে বেঙ্গল ফাউন্ডেশন, কালি ও কলম, বেঙ্গল পাবলিকেশনস ও বেঙ্গল বই পরিবার।

Leave a Reply