কালি ও কলম তরুণ কবি ও লেখক পুরস্কার ২০২৩

সাহিত্য শিল্প ও সংস্কৃতি বিষয়ক মাসিক পত্রিকা কালি ও কলম বাংলাদেশের নবীন কবি ও লেখকদের সাহিত্যের সৃজনধারায় গতি সঞ্চারের উদ্দেশ্যে ২০০৮ সাল থেকে ‘কালি ও কলম তরুণ কবি ও লেখক পুরস্কার’ প্রদান করে আসছে। এ পর্যন্ত ৫৮ জন কবি ও লেখক এ পুরস্কার অর্জন করেছেন। এই পুরস্কার নবীনদের সাহিত্যচর্চা ও সাধনাকে সঞ্জীবিত করছে।

আইএফআইসি ব্যাংক-নিবেদিত ‘কালি ও কলম তরুণ কবি ও লেখক পুরস্কার ২০২৩’ প্রদান উপলক্ষে এবার দুদিনব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে।

প্রথম দিন ২৬শে এপ্রিল ২০২৪, শুক্রবার, দিনব্যাপী আয়োজন করা হয়েছে গল্প লেখা বিষয়ক কর্মশালা ‘গল্পের কলকব্জা’। এতে গল্প লেখার নানা করণকৌশল সম্পর্কে আলোকপাত করবেন কথাসাহিত্যিক সুব্রত বড়–য়া, সৈয়দ মনজুরুল ইসলাম, আহমাদ মোস্তফা কামাল, সাদিয়া মাহজাবীন ইমাম ও মোজাফ্ফর হোসেন।

দ্বিতীয় দিন ২৭শে এপ্রিল ২০২৪, শনিবার, সন্ধ্যা ৬টায় প্রদান করা হবে আইএফআইসি ব্যাংক-নিবেদিত ‘কালি ও কলম তরুণ কবি ও লেখক পুরস্কার ২০২৩’। এই অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন কালি ও কলম-এর সম্পাদকম-লীর সভাপতি অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম। প্রধান অতিথি থাকবেন বিশিষ্ট কবি এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক উপদেষ্টা কামাল আবদুল নাসের চৌধুরী।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সংগীত পরিবেশন করবেন স্বনামখ্যাত রবীন্দ্রসংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা।
আপনি সবান্ধব আমন্ত্রিত।

অনুষ্ঠান
২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার
সকাল সাড়ে ১০টা থেকে দিনব্যাপী গল্প লেখা কর্মশালা ‘গল্পের কলকব্জা’

২৭ এপ্রিল ২০২৪, শনিবার, সন্ধ্যা ৬টা
আইএফআইসি ব্যাংক-নিবেদিত ‘কালি ও কলম তরুণ কবি ও লেখক পুরস্কার ২০২৩’ প্রদান এবং রেজওয়ানা চৌধুরী বন্যার সংগীত পরিবেশন

বেঙ্গল শিল্পালয়, লেভেল ১, কামরুল হাসান প্রদর্শনশালা
বাড়ি ৪২, সড়ক ২৭, ধানমন্ডি, ঢাকা ১২০৯

অনুষ্ঠান দেখুন

www.facebook.com/kaliokalam
www.facebook.com/IFICBankLimited